প্রভুর সৃষ্টি জগতের এই বিশালতার বিজ্ঞান মানব কল্যাণের সে আরেক আশীর্বাদ । কোথায় রয়েছে গ্রহ,চন্দ্র,সূর্য,নক্ষত্র, কোন পাতালে বসে করি তার পরিমাপ । অভাক করা আবেগ খানা তাকাই যখন গগন আর মাটির মাঝ খানে মনে হয় প্রভু যেন তাকিয়ে আছে আমার পানে । আর বিজ্ঞান দিন দিন করছে আবিষ্কার দিন আর রাত্রি মানব কল্যাণ কী বয়ে আনে । সেই ১৪০০শ বৎসর আগে বলেছেন বিশ্ব নবী কোরআনের আয়াতে মহা গ্রন্থ কোরআনে, আছে বিজ্ঞান মানব জাতির সকল সমাধান । সে বিজ্ঞান বলছে আজ প্লেটো, ধূমকেতু, মঙ্গলগ্রহ, পৃথিবী, ইত্যাদি আপন কক্ষ পথে চলছে তারা, করছে পরিমাপ কার কত গতি। কল্পনার সূত্রে বাস্তব রূপ আনে মাঝ খানের শক্তিধর এই বিজ্ঞান । কোথায় কার্বন,অক্সিজেন, বায়ুমণ্ডল আর ভূমণ্ডল বিজ্ঞান সৃষ্টি জগতকে করছে পরিষ্পূরণ বসে আপন গ্রহে । কেন যেন মনে হয় পৃথিবীটা আজ আপন হাতের মুঠোয় আপন মনশক্তি দিয়ে করছি প্রভুর সৃষ্টি জগতের সুখ, আপন মোহয় । আর কে বলে বিশ্ব সংসারে প্রভু নেই মনে হয় সে-ই তার মাঝে অতি নির্বোধ, অন্ধ দোলয় ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ঐশী
কোথায় কার্বন,অক্সিজেন, বায়ুমণ্ডল আর ভূমণ্ডল
বিজ্ঞান সৃষ্টি জগতকে করছে পরিষ্পূরণ বসে আপন গ্রহে । ------ অনেক অনেক সুন্দর ও ভাল লাগার কবিতা । শুভ কামনা ভাই ।
রোদের ছায়া
কিছু মনে না করলে বলি কবিতাটি একটু অগোছালো লাগলো, বিষয় ভিত্তিকও হয়নি , শুধু বিজ্ঞান কিন্তু এবারের বিষয় ছিল না সাথে কল্প কাহিনীর বেপারটাও ছিল , সে যাই হোক সামনে আরো গোছানো লেখা পাব সেই আশাবাদ থাকলো.
আপনি ভুলে যাবেননা সাধারণত লেখকরা আবেগপবন হয় । আবেগের সাথে লিখতে গিয়ে অনেক সময় কল্পনার কথা উঠে আসে যা বাস্তবতার কোন মিল নেই । আর এই গল্প কবিতার অনেক গোপন কথা আছে যা আপনাকে আমি বলতে পারছিনা । তবে আমার লেখার বিষয়ে আমি স্বাধীন ।
এজন্যই কারো সমালোচনা করতে ভয় পাই , কারন আমরা নিজেদের ভুল্গুল স্বীকার করতে চাই না । আমার কথাগুলো ভাল করে ভেবে দেখলে এতো কথা বলার প্রয়োজন হতো না , আপনাকে সামনে আরও ভালো লিখতে বলেছি সেটাতে খারাপ কি আছে সেটাই তো বুঝলাম না । নাকি এটাই আপনার সবচেয়ে ভালো লেখা ? ( মন্তব্য ভালো না লাগ্লে মুঝে ফেলবেন )
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।